Feature Label 3

0




ভাষা আন্দোলন ও মুক্তিযোদ্ধের অন্যতম সংগঠক, দেশ বরেণ্য রাজনীতিবিদ ও দেশপ্রেমিক জননেতা কমরেড আসাদ্দর আলীর নামে কাজিরবাজার সেতু নামকরণের দাবীতে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।
নগরীর দরগা গেইটস্থ রশীদ এম্পেরিয়ামের ২য় তলায় ৭ জানুয়ারী বৃহস্পতিবার বিকালে কমরেড আসাদ্দর আলী স্মৃতি পরিষদের উদ্যোগে এই সভার আয়োজন করা হয়।

কমরেড আসাদ্দর আলী স্মৃতি পরিষদের সভাপতি লায়ন মিছবাহ উদ্দিন এর সভাপতিত্বে সভায় প্র্র্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ মানবাধিকার কমিশন সিলেট বিভাগীয় সমন্বয়কারী ও জেলা সভাপতি ড. আর.কে ধর।
পরিষদের সদস্য সচিব অধ্যাপক ইসলাম উদ্দিনের পরিচালনায় সভায় মূখ্য আলোচকের বক্তব্য রাখেন সাম্যবাদী দলের অন্যতম নেতা ধীরেন সিংহ। বিশেষ অতিথির বক্তব্য রাখেন আরটিভির সিলেট বিভাগীয় ব্যুরো প্রধান কামকামুর রাজ্জাক রুনু, বাংলাদেশ জাতীয় যুব উন্নয়ন পরিষদের সাধারণ সম্পাদক মনোরঞ্জন তালুকদার, সিলেট বিভাগ যুব উন্নয়ন পরিষদ ও যুবপদক প্রাপ্ত ফোরামের সভাপতি আফিকুর রহমান আফিক, যুক্তরাজ্য মানবাধিকার কমিশনের নেতা মজম্মিল হোসেন, সাংবাদিক খালেদ মিয়া, যুব সংগঠক আলী আহসান হাবীব, ফারুক আহমদ শিমুল, শিরিন চৌধুরী, মো. লায়েক হোসেন, বাপন কুমার দাস, কনক দাস, মো. ইকবাল হোসেন, মিজানুর রহমান, মো. নিজাম উদ্দিন, মো. নজরুল ইসলাম, সাহেদা তালুকদার, জাহেদ আহমদ প্রমুখ।
সভায় বক্তারা ভাষা আন্দোলন ও মুক্তিযোদ্ধের অন্যতম সংগঠক গরীব দুখী মেহনতি মানুষের বন্ধু দেশ বরেণ্য ত্যাগী রাজনীতিবিদ কমরেড আসাদ্দর আলীর নামে কাজিরবাজার সেতু নামকরণের দাবীতে একমত পোষন করেন। এব্যাপারে সরকারকে কার্যকরী ব্যবস্থা গ্রহণের জন্য জোর দাবী জানান। সভার শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করেন হুমায়ুন রশিদ শাহীন

Post a Comment

কমরেড আসাদ্দর আলী বাংলাদেশের রাজনীতির ইতিহাসে এক অবিস্মরণীয় নাম।তিনি সারাজীবন মেহনতী মানুষের কল্যানে কাজ করে গেছেন।১৯৫২ সালের ভাষা আন্দোলন এবং মহান মুক্তিযুদ্ধে তার অবিস্মরণীয় অবদান ছিল।তিনি কমিনিষ্ট আন্দোলনের পথিকৃত এবং বাংলাদেশের সাম্যবাদী দলের সাবেক সভাপতি ছিলেন।গণ মানুষের নেতা কমরেড আসাদ্দর আলীর স্বরনে একটি ক্ষুদ্র প্রচেষ্টা মাত্র।সাথে থাকার জন্য ধন্যবাদ।