Feature Label 3

0

এই দেশ তোমার আমার
এই দেশে সোনা ফলাবার
মাঠে মাঠে ধান হাসাবার
ফসলের বন্যা আনার
কাজটিও তোমার আমার।

এই দেশ তোমার আমার,
এই দেশ সুখে থাকবার
আমরাই হচ্ছি দাবীদার
এর মাটি জল ঘাস আলোয়-অন্ধকার
সুখ-দুঃখ হাসি দীর্ঘশ্বাসে
তুমি আমি রব মিলেমিশে।

এ পৃথিবী তোমার আমার
এর বুকে শান্তিতে বাসা বাধঁবার
এর বুকে শান্তিকে স্থায়ী রাখবার
আমাদের পূর্ণ অধিকার।

সুতরাং বুঝলাম সার
যুদ্ধকে রুখে দাঁড়াবার
বর্গিকে দূরে তাড়াবার
কাজটিও তোমার আমার।

১২.০৯.১৯৫৮

Post a Comment

কমরেড আসাদ্দর আলী বাংলাদেশের রাজনীতির ইতিহাসে এক অবিস্মরণীয় নাম।তিনি সারাজীবন মেহনতী মানুষের কল্যানে কাজ করে গেছেন।১৯৫২ সালের ভাষা আন্দোলন এবং মহান মুক্তিযুদ্ধে তার অবিস্মরণীয় অবদান ছিল।তিনি কমিনিষ্ট আন্দোলনের পথিকৃত এবং বাংলাদেশের সাম্যবাদী দলের সাবেক সভাপতি ছিলেন।গণ মানুষের নেতা কমরেড আসাদ্দর আলীর স্বরনে একটি ক্ষুদ্র প্রচেষ্টা মাত্র।সাথে থাকার জন্য ধন্যবাদ।