Feature Label 3

0

কমরেড আসাদ্দর আলী স্মৃতি পরিষদ,কমরেড আসাদ্দর আলী পরিষদ,কমরেড আসাদ্দর আলী,আসাদ্দর আলী,কমরেড আসদ্দর আলী,কমরেড আছদ্দর আলী,দিলীপ বড়ুয়া,সাম্যবাদী দল,comrade asaddar ali,asaddar ali,comrade assador ali,assador ali,delip borua,

 সাম্যবাদী দলের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ও সাবেক শিল্পমন্ত্রী কমরেড দিলীপ বড়–য়া বলেছেন, স্বাধীনতার ঘোষণার কথা বলে বঙ্গবন্ধুর সাথে জিয়াউর রহমানের কোন তুলনা হয়না। স্বাধীনতাকালীন সময়ে সব জেলায় রেডিও ষ্টেশন থাকলে সব ষ্টেশন থেকেই স্বাধীনতার ঘোষণা আসত। তিনি আরো বলেন, খালেদা ও জামায়াতের নেতৃত্বে দেশে মৌলবাদ ও জঙ্গীবাদের উত্তান হয়েছিল। কিন্তু বর্তমান প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুর সাহসী কন্যা শেখ হাসিনার নেতৃত্বে দেশ আত্মনির্ভশীলতার দিকে এগিয়ে যাচ্ছে। ষড়যন্ত্র করে পদ্মা সেতু আটকানো যায়নি। আজ আমাদের নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মাণ হচ্ছে। আমাদের দাবি ছিল যোদ্ধাপরাধীদের বিচার করা। শেখ হাসিনার সাহসিকতায় যুদ্ধাপরাধীদের বিচার হচ্ছে। গতকাল শুক্রবার সন্ধ্যায় সিলেটের ওসমানীনগরের তাজপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গনে ভাষা সৈনিক কমরেড আসাদ্দর আলীর ২৬তম মৃত্যু বার্ষিকী উপলক্ষ্যে আয়োজিত স্মরণ সভার প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথা গুলো বলেন।
সাম্যবাদী দলের সিলেট জেলার সাধারণ সম্পাদক কমরেড ধীরেন সিংয়ের সভাপতিত্বে এবং কমরেড ব্রজ গোপাল চৌধুরীর উপস্থাপনায় স্মরণ সভায় দিলীপ বড়–য়া আরো বলেন, কমরেড আসাদ্দর আলী ছিলেন বিপ্লবী নেতা। তিনি মানুষের জন্য অসা¯প্রদায়িক গণতন্ত্রের রাজনীতি করেছেন। তিনি আজীবন আমাদের মাঝে বেঁচে থাকবেন। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, কমরেড আফরোজ আলী, যুব আন্দোলনের কেন্দ্রীয় সভাপতি কমরেড মোশাহিদ আলী, কমরেড নিবাস চক্রবর্ত্তী, জনক চক্রবর্ত্তী, কমরেড শশাংক দত্ত প্রমূখ। বক্তারা সিলেটের কাজিরবাজার সেতুকে ‘কমরেড আসাদ্দর আলী সেতু’ নামকরণের দাবি জানান । অনুষ্ঠানের শুরুতে নেতৃবৃন্দ কমরেড আসাদ্দর আলীর কবরে পূষ্পাঞ্জলী অর্পণ, দোয়া প্রার্থনা এবং এক মিনিট নিরবতা পালন করা হয়।

Post a Comment

কমরেড আসাদ্দর আলী বাংলাদেশের রাজনীতির ইতিহাসে এক অবিস্মরণীয় নাম।তিনি সারাজীবন মেহনতী মানুষের কল্যানে কাজ করে গেছেন।১৯৫২ সালের ভাষা আন্দোলন এবং মহান মুক্তিযুদ্ধে তার অবিস্মরণীয় অবদান ছিল।তিনি কমিনিষ্ট আন্দোলনের পথিকৃত এবং বাংলাদেশের সাম্যবাদী দলের সাবেক সভাপতি ছিলেন।গণ মানুষের নেতা কমরেড আসাদ্দর আলীর স্বরনে একটি ক্ষুদ্র প্রচেষ্টা মাত্র।সাথে থাকার জন্য ধন্যবাদ।